শিক্ষা হতে হবে সুশিক্ষা: এমপি ফারুক চৌধুরী

মিজানুর রহমান, তানোর

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ১১:০৯ পিএম, ২৭ জানুয়ারি ২০২০ সোমবার | আপডেট: ১১:০৯ পিএম, ২৭ জানুয়ারি ২০২০ সোমবার

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, শিক্ষার্থীদের আগে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। সে শিক্ষা হতে হবে সুশিক্ষা, সে শিক্ষা হতে হবে নৈতিকতা সমৃদ্ধ ও মূল্যবোধ সমৃদ্ধ। যে শিক্ষা অবক্ষয়ের দিকে নিয়ে যায়, সে শিক্ষা শিক্ষা নয়।’

সোমবার (২৭ জানুয়ারি) বেলা ১২টায় তানোর পৌরশহরের আকচা উচ্চবিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাংসদ ফারুক চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘জীবনকে বিকশিত করতে হলে নিজেকে শিক্ষায় বিকশিত করতে হবে। আমরা হয়তো রাজনীতির কথা বলছি, প্রশাসনের কথা বলছি। কিন্তু জাতি গড়ার হাতিয়ার হিসেবে শিক্ষকদের যে ভূমিকা, এই ভূমিকা অনন্য-অসাধারণ। এ কারণে আমি মনে করি একটি দেশকে এগিয়ে নিতে হলে, দেশের উন্নয়নকে এগিয়ে নিতে হলে, শিক্ষিত জাতির কোনো বিকল্প নেই। একটি সন্তান শিক্ষিত হলে সে অপরাধ করতে পারে না, মাদকাসক্ত হতে পারে না, সন্ত্রাস করতে পারে না, দুর্নীতি করতে পারে না। আদর্শ জাতি গড়তে হলে শিক্ষিত জাতির কোনো বিকল্প নেই।

সাবেক জেলা আওয়ামী লীগ সভাপতি ওমর ফারুক আরও বলেন, ‘আমি নিজে ভালো হতে চাই। আমি অন্যদের বলি, আসুন আমরা সবাই মিলে ভালো হই।’ অভিভাবকদের উদ্দেশে ওমর ফারুক বলেন, ‘বিনিয়োগ করুন সন্তানদের পেছনে। দালানকোঠা করার দরকার নেই। সন্তানদের শিক্ষিত করুন। এটাই হবে বড় বিনিয়োগ।’

আকচা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পৌর কাউন্সিলর উজ্জল হোসেনের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক আসলাম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, রাজশাহী মহানগর আওয়ামী লীগ নেতা আবুল বাশার সুজন, তানোর গোল্লাপাড়া বাজার বণিক সমিতির সভাপতি সারুয়ার জাহান, তানোর পৌর বঙ্গবন্ধু সৈনিক লীগ সভাপতি বিশ্বজিত চৌধুরীসহ বিদ্যালয়টির শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

স/এমএস