শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করলো চারঘাটবাসী

আবুল কালাম আজাদ সনি, চারঘাট

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৭:১৬ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও প্রভাতফেরীর মধ্য দিয়ে ভাষা শহীদদের স্মরণ করেছে রাজশাহীর চারঘাট উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, বিএনপি, শিক্ষক ও শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ।

শুক্রবার দিবসটি উদযাপন উপলক্ষে একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে চারঘাট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সামিরা।

এসময় আরো পুষ্পস্তবক অর্পন করেন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান, চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ সমিত কুমার, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিপ্লব, চারঘাট উপজেলা আ`লীগের সভাপতি আনোয়ার হোসেন, পৌর আ`লীগের সাধারন সম্পাদক একরামুল হক, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-মামুন তুষার, সাধারন সম্পাদক রায়হানুল হক রানা, চারঘাট রিপোর্টার্স ক্লাবসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এরপর, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সকাল ৮টায় প্রভাতফেরি শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে নামে হাজারো মানুষের ঢল।

সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন উপজেলার প্রধান সড়কে প্রভাত ফেরি শেষে চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় মিলিত হয়।

এসময়, শিশু কিশোরদের সুন্দর হাতের লেখা, চিত্রাঙ্কন, রচনা ও দেশাত্ববোধক গানের প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

স/এমএস