সন্ত্রাসীদের হামলায় নির্মাণাধীন বঙ্গবন্ধুর ম্যুরাল ক্ষতিগ্রস্ত

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:০২ পিএম, ২৩ মার্চ ২০২০ সোমবার

নাটোর জেলা পরিষদের নির্মাণাধীন বঙ্গবন্ধুর ম্যুরালের স্তম্ভ ও বেদী ভেঙ্গে ফেলেছে বহিরাগত সন্ত্রাসীরা। আজ সোমবার সকাল ১০টার পর কোন এক সময় জেলা পরিষদের অফিস চলাকালীন এ ঘটনা ঘটে।

সংবাদ পেয়ে প্রথমে পুলিশ সুপার লিটন কুমার সাহা ও পরবর্তীতে জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নাটোর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার ফরহাদ আহাম্মদ জানান, নাটোর জেলা পরিষদের প্রবেশ মুখের পাশে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানোর জন্য বঙ্গবন্ধুর একটি ম্যুরাল নির্মাণের সিদ্ধান্ত গৃহীত হয়। পরবর্তীতে মন্ত্রাণালয়ের অনুমোদন সাপেক্ষে ই-টেন্ডারের মাধ্যমে ৬ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল তৈরীর কাজ শুরু হয়। গত ১৭ মার্চ জেলা পরিষদের পক্ষ থেকে সেখানে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে।

২৬ মার্চকে সামনে রেখে অবশিষ্ট নির্মাণ কাজ চলছিল। এ অবস্থায় আজ সকালে কতিপয় বহিরাগত সন্ত্রাসী যুবক জেলা পরিষদের ভিতরে ঢুকে বঙ্গবন্ধুর ম্যুরালের স্তম্ভের প্লাস্টার ও বেদীর অংশ বিশেষ ভেঙ্গে ফেলে। 

নাটোর জেলা পরিষদ সদস্য শফিউল আজম এ জঘন্য ঘটনার নিন্দা জানিয়ে দায়ী ব্যক্তিদের গ্রেফতার ও বিচার দাবি করেন। সংবাদ পেয়ে নাটোর পুলিশ সুপার লিটন কুমার সাহা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তিনি বলেন, তদন্তপূর্বক দ্রুত এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ জঘন্য ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, সংরক্ষিত নারী আসন(নাটোর-নওগাঁ) এর সাংসদ রত্না আহমেদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি প্রমুখ।