Advertisement

সমাবর্তন সাজে সেজেছে রাবি

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৭:৫২ পিএম, ২৮ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাদশ সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামী শনিবার। সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ। এতে বক্তা হিসেবে থাকবেন ভারতের পশ্চিমবঙ্গের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ইতিহাসবিদ অধ্যাপক রঞ্জন চক্রবর্তী। সমাবর্তন ঘিরে সব ধরনের প্রস্তুতি গ্রহন করেছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ।

সরেজমিন বিশ্ববিদ্যালয় ঘুরে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ভবনগুলোকে নতুন করে রং করা হয়েছে। সাজানো হয়েছে রং-বেরংয়ের আলোকসজ্জায়। আবাসিক হল ও গুরুত্বপূর্ণ রাস্তাগুলোকেও সাজানো হয়েছে এসব আলোকসজ্জা দিয়ে। আঁকা হয়েছে নানা রকমের আল্পনা। সর্বত্র রয়েছে সমাবর্তনের আমেজ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিভিন্ন অনুষদের ৩ হাজার ৪৩১ জন গ্রাজুয়েট সমাবর্তনে অংশ নিতে নিবন্ধন করেছেন। এছাড়াও এমবিবিএস ও বিডিএস ডিগ্রিপ্রাপ্ত আরো ৬৩৪ জন নিবন্ধন করেছেন। 

প্রস্তুতির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, সমাবর্তনকে সফল করতে প্রশাসন সব ধরনের প্রস্তুতি নিয়েছে। এ জন্য সাংগঠনিক কমিটিসহ ১৬টি উপ-কমিটি কাজ করছে এবং বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এসএসএফ, র‌্যাব, বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও পুলিশ প্রশাসন কাজ করছে।