সমুদ্র সৈকতে গোসলে নেমে রুয়েট শিক্ষার্থী নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৫:৪৯ পিএম, ১০ আগস্ট ২০১৯ শনিবার

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল করতে নেমে রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এক শিক্ষার্থী পানিতে ভেসে গিয়ে নিখোঁজ হয়েছেন। শনিবার (১০ আগস্ট) দুপুরে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে এ ঘটনা ঘটে। এসময় পানিতে ভেসে গিয়ে রফিক নামের এক তরুণের মৃত্যু হয়েছে।

এছাড়া তিন জনকে মূমুর্ষু অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের একজনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মাখন চন্দ্র সুত্র ধর বিষয়টি নিশ্চিত করেন।

নিখোঁজ আরিফুল ইসলাম রুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি কক্সবাজার শহরের বইদ্দরঘোনা এলাকার জাহেদ হোসেনের ছেলে। দুইদিন আগে রাজশাহী থেকে ঈদের ছুটিতে গ্রামের বাড়ি কক্সবাজারে আসেন তিনি। অন্যদিকে নিহত  রফিক রুমালিয়ার ছড়া এলাকার মো. জাহাঙ্গীর আলমের ছেলে।

মাখন চন্দ্র সুত্র ধর জানান, সকালে নিখোঁজ ছাত্রসহ ৮ জন বন্ধু সৈকতের লাবনী পয়েন্টে ফুটবল খেলেন। খেলার একপর্যায়ে সবাই সাগরে গোসল করতে নামেন। এ সময় সাগরে উত্তাল ঢেউয়ের টানে তাদের ৫ জন ভেসে যান। এসময় ট্যুরিস্ট পুলিশ ও স্থানীয় লাইফগার্ড কর্মীরা সাগরে তল্লাশি অভিযান চালিয়ে প্রিন্স আহমেদ (২১), ইমরুল শাহেদ (২১) ও মোবাশ্বেরুল ইসলামকে (২১) মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে প্রিন্স আহমেদকে আইসিউতে রাখা হয়েছে। পরে বিকেলের দিকে সৈকতের কবিতা চত্বর এলাকা থেকে মো. রফিকের লাশ উদ্ধার করা হয়।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান জানান, নিখোঁজ আরিফকে উদ্ধারে অভিযান চালিয়ে যাচ্ছে কক্সবাজার ফায়ার সার্ভিস ও স্থানীয় লাইফগার্ড কর্মীরা। তার হদিস না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।