সাংসদ বাদশার হুমকিদাতাকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৫:০২ পিএম, ১৪ জানুয়ারি ২০২০ মঙ্গলবার | আপডেট: ০৫:০৫ পিএম, ১৪ জানুয়ারি ২০২০ মঙ্গলবার

রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে প্রাণনাশের হুমকি দেয়া ব্যক্তিকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বেশ কয়েকটি সংগঠন। মঙ্গলবার বেলা ১১টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করে সংগঠনগুলো।

এসব সংগঠনে রাজশাহীর বিশিষ্টজনরা রয়েছেন। একজন সংসদ সদস্যকে প্রাণনাশের হুমকি দেওয়ায় তারা উদ্বীগ্ন। আর ঘটনার ২০ দিন পার হলেও হুমকিদাতা গ্রেপ্তার না হওয়ায় তারা আরও উদ্বেগ প্রকাশ করছেন।

তারা বলছেন, একজন এমপিকেই যদি প্রাণনাশের হুমকি দেওয়া হয় তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়? তারা অবিলম্বে হুমকিদাতাকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন। তা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও জানিয়েছেন তারা।

এর আগে গত ২২ ডিসেম্বর নগরীর গাঙপাড়া খালের পাড়ের বস্তি উচ্ছেদ শুরু করে পানি উন্নয়ন বোর্ড। কিন্তু মানবিক কারণে শীতের মধ্যে উচ্ছেদ না করার জন্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে উচ্ছেদকারীদের অনুরোধ করেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এ সময় তিনি সেখানেই অবস্থান করছিলেন। একপর্যায়ে সাম্যবাদী দলের বহিষ্কৃত নেতা মাসুদ রানা বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাকে ফোন করেন। তিনি ঘটনাস্থল থেকে সংসদ সদস্যকে সরে যেতে বলেন। তা না হলে ‘প্রাণ থাকবে না’ বলে হুমকি দেন।

এ ঘটনায় পর থেকে তাকে গ্রেপ্তারের দাবিতে রাজশাহীতে নানা কর্মসূচি পালিত হচ্ছে। গত ২৬ ডিসেম্বর ঢাকায় ১৪ দলের এক সভায় এ ঘটনার নিন্দা জানিয়ে হুমকিদাতাকে দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তারে পুলিশের প্রতি আহ্বান জানানো হয়। ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননও সংবাদ সম্মেলন করে একই দাবি জানান। কিন্তু অভিযুক্ত মাসুদ রানা গ্রেপ্তার হয়নি।

কঠোর নিরাপত্তার মধ্যে গত শুক্রবার রাজশাহী সিটি করপোরেশনের নগর ভবনের সামনে একটি অনুষ্ঠানে তাকে প্রকাশ্যেই দেখা যায়। তবুও গ্রেপ্তার করা হয়নি। এ নিয়ে ক্ষুব্ধ রাজশাহীর বিশিষ্টজনরা। তাই অর্ধশত সংগঠনের পক্ষ থেকে আন্দোলনে নামার ঘোষণা দেওয়া হয়।