সেচ্ছাসেবী সংগঠন মানব সেবার অভিযান’র অর্থিক সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৮:২২ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০ শনিবার | আপডেট: ০৮:২৩ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০ শনিবার

‘মানব সেবা অভিযান’ একটি স্বেচ্ছাসেবী আর্থ-সামাজিক উন্নয়নমূলক প্রতিষ্ঠান। জাতীয় ও আর্ন্তজাতিক কোন সাহায্য ছাড়াই সম্পূর্ণ নিজেদের অর্থায়নে সংস্থা বিভিন্ন সেবামূলক কর্মসূচি চালিয়ে আসছে। সূদমুক্ত শিক্ষা ঋণ, সূদমুক্ত প্রতিবন্ধী ঋন, শিক্ষা সহায়তা কর্মসুচি, চিকিৎসা ও স্বাস্থ্য সহায়তা প্রদান, মাসিক ভাতা প্রদান, দুস্থ পরিবারে বিদ্যুৎ সংযোগ প্রদান ইত্যাদি কর্মসূচির মাধ্যমে সংস্থা দুস্থ ব্যক্তিদের স্বনির্ভর করার উদ্যোগ নিয়ে চলছে।

আজ ১৫/০২/২০২০ তারিখে সংস্থার রাজাবাড়ী শাখায় ‘সেবা কর্মসূচী ২০২০’ সম্পাদন করা হয়। সংস্থা থেকে প্রতিবন্ধী ব্যক্তির মাঝে ১টি হুইল চেয়ার, দুই জন অসুস্থ ব্যক্তিকে আট হাজার টাকা, পাঁচ জন শিক্ষার্থীর মাঝে ২৪ হাজর টাকা সূদমুক্ত শিক্ষাঋণ এবং ১০০ জন অস্বচ্ছল প্রাইমারী শিক্ষার্থীদের স্কুল ব্যাগ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউ.পি সদস্য জনাব মোঃ আফতাব উদ্দিন, মোঃ মাফরুদ্দীন, প্রধান শিক্ষক, রাজাবাড়ি হাট বালিকা বিদ্যালয়, মোঃ সাইফুল ইসলাম, সহকারী শিক্ষক, গোগ্রাম বিদ্যালয় এন্ড কলেজ ও সুহৃদ ব্যক্তিবর্গ।

এছাড়াও উপস্থিত ছিলেন সংস্থার প্রধান নির্বাহী জনাব মোঃ খাইরুল আলম মুকুল, পরিচালক মোঃ আসাদুজ্জামান আসাদ, পরিচালক মেহনাজ মুস্তারিন সম্পা, এলাকা ব্যবস্থাপকগণসহ সংস্থার সকল স্তরের কর্মীবৃন্দ। সভায় সভাপতিত্ব করেন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ সারওয়ার জাহান বাবু, অধ্যাপক, রাজশাহী সরকারী মহিলা কলেজ, রাজশাহী।

উল্লেখ্য যে, মানব সেবা অভিযান সংস্থা এপর্যন্ত সূদমুক্ত শিক্ষা ঋণ বাবদ ৯১৪ জনের মাঝে ৫৫ লক্ষ টাকা, সূদমুক্ত প্রতিবন্ধী ঋণ বাবদ ১২০ জনের মাঝে ৬ লক্ষ টাকা বিতরণ করা হয়। এছাড়া ৪০ টি হুইল চেয়ার বিতরণ, দুস্থ মহিলাদের আত্মনির্ভরশীল করার লক্ষ্যে ৪০ টি সেলাই মেশিন বিতরণ, স্বাস্থ্য ও চিকিৎসা সহায়তা বাবদ ৬ লক্ষ্য ৫০ হাজার টাকা, দুস্থ ও অসহায় ব্যক্তিদের মাসিক ভাতা বাবদ ৪৫ জনকে ৪ লক্ষ ৮৮ হাজার টাকা, মাসিক মেমোরিয়াল শিক্ষা বৃত্তি বাবদ ৬ লক্ষ ৪২ হাজার টাকা, ২৭ টি অসহায় ও দুস্থ পরিবারে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়।

স/সা