স্কয়ার বিশাল জনগোষ্ঠিকে যে খাদ্য সহায়তা দিচ্ছে তা প্রশংসনীয়..এমপি

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ১১:১০ এএম, ১৬ মে ২০২০ শনিবার

পাবনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেছেন, করোনা দূর্যোগের মানবিক সংকটে জেলার সর্বস্তরের মানুষ সাধ্যমত কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর ফলে জেলার ত্রাণ কার্যক্রম সুষ্ঠু ভাবে পরিচালনা করা সম্ভব হচ্ছে। দেশের বিভিন্ন স্থানে ত্রাণ কার্যক্রমে সমন্বয়হীনতা এবং দরিদ্র মানুষের ত্রাণ না পেয়ে হাহাকারের মত দুঃখজনক ঘটনা ঘটলেও পাবনায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারী ও বেসরকারী পর্যায়ে সমন্বয়ের মাধ্যমে কর্মহীন মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়া সম্ভব হচ্ছে।

এই দুযোর্গে দেশের অন্যতম শিল্প গ্রুপ স্কয়ার পাবনার বিশাল জনগোষ্ঠিকে খাদ্য ও মানবিক সহায়তা দিচ্ছে তা সত্যই প্রশংসনীয়। গতকাল শুক্রবার বিকেলে শহরের বিসিক শিল্পনগরীর আরটা ফ্লাওয়ার মিল প্রাঙ্গণে সংসদ সদস্যের ব্যক্তিগত তহবিল থেকে বিভিন্ন ওয়ার্ডের আওয়ামীলীগ নেতাদের মাধ্যমে দুই হাজার একশ পঞ্চাশটি পরিবারের জন্য খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সংসদ সদস্য প্রিন্স বলেন, সরকারী ত্রাণের পাশাপাশি পাবনায় জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা যার যার অবস্থান থেকে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। বিত্তবান মানুষেরাও নিজ নিজ অবস্থান থেকে সহযোগীতার হাত বাড়িয়েছেন।

গোলাম ফারুক প্রিন্স বলেন, করোনাকালীন সময়ের শুরু থেকেই পাবনায় যুবলীগ ও পৌরসভার মাধ্যমে স্কয়ার গ্রুপ অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। জেলার প্রায় ৫০ হাজারেরও বেশী পরিবারের কাছে তারা খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন। তারা ধারাবাহিকভাবে এ কার্যক্রম পরিচালনা করে চলেছেন। এ কারণে আমি পাবনাবাসীর পক্ষ থেকে পাবনার কৃতি সন্তান দেশবরেন্য শিল্পোদ্যোক্তা স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টুর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

এমপি প্রিন্স আরো বলেন, স্কয়ারের অনুদানের কারণেই পাবনায় ত্রাণ কার্যক্রম নিয়ে কোন অসন্তোষ তৈরী হয়নি। কর্মহীন জনগোষ্ঠীর কাছে খাদ্য পৌঁছানোর এসব উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী নিজে উপস্থিত থেকে সমন্বয় করছেন। পাবনার রাজনীতিবিদ ও ব্যবসায়ীরা তাকে দেখে অনুপ্রাণিত হয়ে মানুষের পাশে রয়েছে।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাজাহান মামুন, জেলা কৃষকলীগ সাধারন সম্পাদক তৌফিকুল আলম তৌফিক, জেলা যুবলীগের আহবায়ক আলী মতুর্জা বিশ্বাস সনি, যুগ্ম আহবায়ক শিবলী সাদিক ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদকবৃন্দ।

স/মা