৮ দফা দাবিতে নওগাঁ পলিটেকনিকের শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৩:১৫ পিএম, ২ ডিসেম্বর ২০১৯ সোমবার | আপডেট: ০৩:২৫ পিএম, ২ ডিসেম্বর ২০১৯ সোমবার

 

 

পলিটেকনিক ইনিস্টিটিউটের সামনে দুর্ঘটনার কারন, সঠিক তদন্ত, অনভিজ্ঞ গেস্ট টিচার দিয়ে ক্লাশ পরিচালনা এবং ল্যাব পরিচালনা বন্ধ করা, শিক্ষার্থীদের সাথে শিক্ষকদের খারাপ ব্যবহারসহ মোট ৮ দফা দাবি নিয়ে মানববন্ধন করেছে নওগাঁ পলিটেকনিক ইনিস্টিটিউটের শিক্ষার্থীরা। আজ সকাল ১১ টায় তারা এই মানববন্ধন করে। এসময় প্রতিষ্ঠানটির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভী, সাধারণ সম্পাদক আমানুজ্জামান শিউলসহ পলিটেকনিক ইনিস্টিটিউটের সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধনে বক্তব্য রাখেন।

গতকাল বিকেলে নওগাঁ পলিটেকনিক ইনিস্টিটিউটে কম্পিউটার ডিপার্টমেন্টের ল্যাব ক্লাসে রাসায়নিক বিক্রিয়ার ফলে বিস্ফোরণে ৭ জন শিক্ষার্থী আহত হয়। আহতদের নওগাঁ সদর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। নওগাঁ সদর হাসপাতালে বার্ন ইউনিট না থাকায় গুরুতর আহত তিন শিক্ষার্থীকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

দূর্ঘটনার পর পুলিশ এবং প্রসাশনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সুষ্ঠ তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে প্রতিষ্ঠান থেকে জানানো হয়।