অনলাইন কেনাকাটায় প্রতারিত হয়ে রাবি কর্মকর্তার মামলা

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ১১:৫৬ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২০ সোমবার

অনলাইনে কেনাকাটা প্রতারণার শিকার হয়ে মামলা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষা বিভাগের সহকারি পরিচালক কামরুজ্জামান চঞ্চল। `বিডি কুইন ফ্যাশন` নামের ফেইসবুক ভিত্তিক অনলাইন শপিং পেজের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে শনিবার রাতে তিনি নগরীর মতিহার থানায় মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, `বিডি কুইন ফ্যাশন` অনলাইন শপিং পেজের বিজ্ঞপ্তি থেকে কোড নং-এস.এক ৪৫৫, সাইজ ৪১ কেডস্ এর ছবি দেখে সুনিদিষ্ট ছবিতে দেখানো কেডস্ গত ১২ সেপ্টেম্বর বিকাশের মাধ্যমে ডেলিভারির শর্ত মেনে ১৫০ টাকা পরিশোধ করে পণ্য অর্ডার করেন কামরুজ্জামান চঞ্চল।

তার পরের দিন ১৩ সেপ্টেম্বর রাত সাড়ে ৭টার পরে ক্যাশ অন ডেলিভারির নিয়ম মেনে ১৪৫০ টাকা পরিশোধের মাধ্যমে রাজশাহীর এস.এ পরিবহণ কুরিয়ার সার্ভিস থেকে কেডস্ পার্সেল গ্রহণ করেন তিনি। পরে বাড়ি এসে পার্সেলের প্যাকেট খুলে দেখেন, যে কেডস্ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ফেসবুক পেইজে ছবি দিয়েছিল সেটি তাকে না দিয়ে নিম্নমানের ও কম দামি কেডস্ প্রদান করেছে।

তাৎক্ষণিক ফোন দিয়ে বিডি কুইন ফ্যাশনের অফিসিয়াল ফেসবুক পেজে ইনবক্স ও ফোন নাম্বারে (০১৭৫৮০৬১১৫০) অভিযোগ করা হলে পরের দিন কেডস ফেরত নিবে বলে আশ্বস্ত করেন তারা। কিন্তু পরের দিন কর্মকর্তা চঞ্চলের ব্যক্তিগত মোবাইল থেকে পুনরায় ফোন দিলে অকথ্য ভাষায় গালাগালি করা হয় এবং ফেসবুক পেজে তার আইডিকে ব্লক করে দেয়।

জানতে চাইলে রাবি কর্মকর্তা কামরুজ্জামান চঞ্চল বলেন, অনলাইন পেজটি শুধুমাত্র আমার সাথেই প্রতারণা করেছে বিষয়টি এমনটা নাও হতে পারে। এই পেজের মাধ্যমে হাজার হাজার মানুষ ইতিমধ্যে প্রতারণার শিকার হয়েছে অথবা সামনের দিনগুলোতে হবেন। এই বিষয়গুলো মাথায় রেখে আমি মতিহার থানায় অভিযোগ করেছি, যেন আর কোন মানুষ এমন প্রতারণার শিকার না হয়।

`বিডি কুইন ফ্যাশন` নামের অনলাইনে কেনাকাটার প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগের বিষয়ে জানতে তাদের ফোন নম্বরে একাধিক চেষ্টা করলেও নম্বর বন্ধ পাওয়া যায়।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএসএম সিদ্দিকুর রহমান বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। আমরা অবশ্যই অপরাধীদের আইনের আওতায় আনার চেষ্টা করবো। তবে অনলাইন থেকে পণ্য কেনাকাটার ক্ষেত্রে সবাইকে সচেতন থাকতে হবে।

এন/কে