আরএমপি’র সাইবার ইউনিটের সহযোগিতায় রাবিসাসের পেজ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৮:২২ পিএম, ২৮ জুন ২০২১ সোমবার | আপডেট: ০৮:২২ পিএম, ২৮ জুন ২০২১ সোমবার

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতায় দীর্ঘ ২০ দিন পর রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র (রাবিসাস) অফিসিয়াল ফেসবুক পেজটি উদ্ধার করা সম্ভব হয়েছে। সোমবার সকালে আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের দপ্তরে রাবিসাসের সাধারণ সম্পাদক নুরুজ্জামান খানের কাছে পেজটির নিয়ন্ত্রণ ফিরিয়ে দেন পুলিশ উপ-পরিদর্শক সাইফুল ইসলাম।

গত ৯জুন থেকে পেজটিতে অবৈধ নিয়ন্ত্রণ নিয়ে একটি স্বার্থন্বেষী মহল নানা কুরুচিপূর্ণ পোস্ট করে আসছিল। পরদিন নগরীর মতিহার থানায় রাবিসাসের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করা হয় এবং ১২ জুন সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দেওয়া হয়। মেট্রাপলিটন পুলিশের সাইবার ইউনিটের দক্ষতা এবং পরিশ্রমের ফলে রোববার রাতে পেজটির নিয়ন্ত্রণ হারায় হ্যাকার গ্রুপ এরপর থেকে পেজটি পুলিশের নিয়ন্ত্রণে ছিল।

এবিষয়ে আরএমপি সাইবার ক্রাইম ইউনিটে কর্মরত পুলিশের উপপরিদর্শক সাইফুল ইসলাম বলেন, যেকোনো ধরনের সাইবার অপরাধ দমনে আরএমপি সাইবার ক্রাইম ইউনিট সর্বদা তৎপর রয়েছে। আমাদের কাছে যেকেউ সমস্যা নিয়ে আসলে দ্রুতই সেটি সমাধান করার চেষ্টা করি। সেজন্য সকলের প্রতি আহ্বান থাকবে কেউ সাইবার হামলার শিকার হলে দেরি না করে আরএমপিতে অভিযোগ করুন।

সাইবার ক্রাইম ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও পুলিশের সহকারি কমিশনার উৎপল কুমার চৌধুরী বলেন, আরএমপি সাইবার ক্রাইম ইউনিট একটি স্বচ্ছ ও সেবা প্রদানকারী ইউনিট। তথ্য প্রযুক্তির যুগে কেউ বিপদে পড়লে আমাদের কাছে আসলে তাকে আন্তরিকতার মাধ্যমে সেবা প্রদান করি। এখানে কোনো সেবাগ্রহীতাকে হয়রানির শিকার হতে হয় না। কোনো আইডি বা পেজ বাইরে থেকে রিকভার করতে গেলে টাকাপয়সা খরচ করতে হয়। কিন্তু পুলিশের সহযোগিতা নিলে কোনোধরনের খরচ করতে হয় নেই। সম্পুর্ণ বিনা খরচে আমরা সব ধরনের সেবা প্রদান করে থাকি।

এদিকে পেজটি উদ্ধার করে দেওয়ায় আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়েন রাবিসাসের সভাপতি শাহীন আলম ও সাধারণ সম্পাদক নুরুজ্জামান খান।