ঢাকায় নেওয়া হলো এমপি বাদশাকে

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৫:০৫ পিএম, ১৫ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

করোনাভাইরাসে আক্রান্ত রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হলো। প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যবস্থাপনায় বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বেলা ৩টার দিকে তাকে বিমান বাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা নেওয়া হয়।

আজ বিকেল থেকে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে তাঁর চিকিৎসা চলবে। দ্বিতীয় টিকা নেওয়ার পরও তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্ত রাজশাহী-২ সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার চিকিৎসায় আজ দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৪ সদস্যের একটি মেডিক্যেল বোর্ড বসে। মেডিক্যাল বোর্ডের প্রধান করা হয়- মেডিসিন বিভাগের প্রধান ডা. খলিলুর রহমানকে। ওই মেডিক্যাল বোর্ড বৈঠক শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করে।

বৈঠক শেষে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এই তথ্য জানান। তিনি বলেন, সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার শারীরিক অবস্থা বর্তমানে ভালো এবং স্থিতিশীল। অক্সিজেন স্যাচুরেশন লেভেল ৯৭-৯৮%, অন্যান্য রিপোর্ট স্বাভাবিক। তবে ডিডাইমার রিপোর্ট একটু অস্বাভাবিক। তাই তাকে ঢাকায় পাঠানো হলো।

এদিকে, শরীরে জ্বর অনুভূত হওয়ায় মঙ্গলবার (১৩ এপ্রিল) তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা দিয়েছিলেন। বুধবার (১৪ এপ্রিল) তার পজেটিভ ফলাফল আসে। পরে রাত ৮টায় তাকে বাড়ি থেকে হাসপাতালে নেওয়া হয়।

গত ৮ এপ্রিল রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে দ্বিতীয় ডোজ শুরুর প্রথম দিনই ফজলে হোসেন বাদশা এমপি সস্ত্রীক টিকা নেন। এর আগে গত ৭ ফেব্রুয়ারি তিনিই প্রথম করোনার টিকা নিয়ে রাজশাহীতে এ করোনা টিকা প্রদান কার্যাক্রম উদ্বোধন করেন।