তানোরে করোনায় আক্রান্ত হয়ে যুবলীগ নেতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, তানোর

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৭:৫৪ পিএম, ২৪ জুলাই ২০২০ শুক্রবার | আপডেট: ০৭:৫৫ পিএম, ২৪ জুলাই ২০২০ শুক্রবার

রাজশাহীর তানোর পৌরশহরে করোনায় আক্রান্ত সাত নম্বর ওয়ার্ড আওয়ামী যুবলীগের সভাপতি চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৪ জুলাই) দুপুরে মারা গেছেন। উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো এই তথ্য নিশ্চিত করেছেন।

এই প্রথম উপজেলায় করোনায় আক্রান্ত কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া গেল। করোনায় আক্রান্ত হয়ে আলফাজ দেওয়ান নামে মৃত ওই যুবলীগ সভাপতির বয়স ৪৯ বছর। ওই নেতার বাড়ি তানোর পৌরশহরের রায়তান আকচা গ্রামে।

উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পারিবারিক সূত্র জানায়, গত ২১ জুলাই শ্বাসকষ্টসহ শারীরিক সমস্যার কারণে আলফাজ ও তার স্ত্রী জোৎসনাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান স্বজনেরা। এরপর করোনা পরীক্ষার জন্য সেখানে তাঁদের নমুনা সংগ্রহ করা হয়। পরের দিন পরীক্ষায় তাঁদের করোনা পজিটিভ আসে।

এদিকে করোনা পজিটিভ আসায় তাঁদের স্বামী-স্ত্রীকে রাজশাহী খ্রিস্টান মিশন হাসপাতালে আইসোলেশনে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৪ জুলাই দুপুরে যুবলীগ নেতা আলফাজ মারা যান। তবে এখনো তার স্ত্রী জোৎসা হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন আছেন।

উপজেলায় প্রথম করোনায় মৃত্যুর বিষয়ে যোগাযোগ করা হলে শুক্রবার বিকেলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোজিয়ারা খাতুন বলেন, ‘তারা স্বামী-স্ত্রী করোনায় আক্রান্ত ছিলেন। তবে স্বামী আলফাজের মৃত্যুর বিষয়টি আমি মৌখিকভাবে জেনেছি।’ তবে ওই যুবলীগ নেতা আলফাজের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও ইউএনও সুশান্ত কুমার মাহাতো।

তিনি বলেন, যথাযথ ধর্মীয় ও স্বাস্থ্যবিধি মেনে তার মরদেহ নিজ এলাকায় দাফন করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

স/মা