নগরীর ১২০টি কর্মহীন পরিবারের পাশে এনবিআইইউর শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৫:৪৯ পিএম, ৬ মে ২০২০ বুধবার | আপডেট: ১০:১৫ পিএম, ৬ মে ২০২০ বুধবার

করোনা ভাইরাসের প্রভাবে দেশের চলমান পরিস্থিতিতে রাজশাহী মহানগরীতে ১২০ টি কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার সকাল থেকে ‘সবার জন্য খাদ্য’ স্লোগানকে সামনে রেখে নগরীর বিভিন্ন স্থানে দুঃস্থ ও হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। পাশাপাশি এসব শিক্ষার্থীদের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে অর্থ ও খাবার দিয়ে সহযোগীতা করেছেন বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষকমন্ডলী।

জানা গেছে, নগরীর ১২০ টি পরিবারে বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, তেল, পেঁয়াজসহ ইফতার ও সুরক্ষা সামগ্রী পৌঁছে দেন নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

এমন একটি মহৎ উদ্যোগে অংশগ্রহণ করেছেন উক্ত বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষার্থীদের পক্ষ হতে- নিলয়, ওয়াসিফুল, হামজা, তৌহিদ, শান্তা, স্বর্ণ, ফারজানা, সামিয়া, রাজিয়া, বিথীসহ আরো অনেকে। তাদের এই উদ্যোগে খাদ্য সহায়তা পাচ্ছেন নগরীর অনেকগুলো কর্মহীন পরিবার।

এ বিষয়ে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সামিয়া খন্দকার বলেন, প্রাণঘাতী রোগ করোনা ভাইরাসের সংক্রমণে সমগ্র দেশ আক্রান্ত হওয়ায় খেটে খাওয়া অসহায় মানুষ গুলোর অবস্থা খুবই করুণ। তাদের কথা চিন্তা করে করোনা সংকট মোকাবেলায় আমারা শিক্ষার্থীরা অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। আসা করি আমরা ভবিষ্যতেও গরীব-অসহায় মানুষদের পাশে থাকবো ও সমাজ উন্নয়নের লক্ষ্যে কাজ করবো।

স/মা