পবা ও ধামইরহাটে কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:১৬ পিএম, ১৭ নভেম্বর ২০২০ মঙ্গলবার

পবা উপজেলা ও ধামইরহাট উপজেলায় বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি (বাকাসস)’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে নিজেদের পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে দুই উপজেলায় কর্মরত কালেক্টরেট সহকারীরা কর্মবিরতি পালন করেছে।

জানা গেছে, পবা উপজেলাসহ রাজশাহীর অন্যান্য উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসিল্যান্ডের অফিসের স্টাফরা গত রোববার থেকে এ কর্মবিরতি কর্মসূচি পালন শুরু করেছে। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত পরবর্তী নির্দেশনা না পাওয়া কর্মবিরতি চলবে।

 

জানা যায়, নওগাঁর ধামইরহাটে বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি (বাকাসস)’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে নিজেদের পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে ধামইরহাট উপজেলায় কর্মরত ৩য় শ্রেণির কালেক্টরেট সহকারীরা পূর্ণদিবস কর্মবিরতী পালন করেছেন।

রোববার থেকে তারা এ কর্মবিরতি কর্মসূচি পালন শুরু করেছে, আগামী ৩০ নভেম্বর পর্যন্ত পরবর্তী নির্দেশনা না পাওয়া কর্মবিরতি চলবে।

গতকাল উপজেলা ভূমি অফিসে তাদের দাবী দাওয়া নিয়ে বক্তব্য রাখেন ধামইরহাট উপজেলা ভূমি অফিসের সায়রাত সহকারী মেহেদী হাসান, সার্টির্ফিকেট সহকারী আব্দুর রউফ, মিউটেশন সহকারী সোহেল রানা, নাজিম কাম ক্যাশিয়ার মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

এ সময় সেবা নিতে আসা সেবা প্রত্যাশীরা সেবা না পেয়ে বাড়ি ফিরে যান। কর্মবিরতিতে অংশগ্রহণকারীরা তাদের সকল দাবি পুরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।