পুঠিয়াবাসীকে ঈদ উল আযহার শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান হিরা বাচ্চু

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০১:৩৬ এএম, ২১ জুলাই ২০২১ বুধবার

পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে রাজশাহীর পুঠিয়া উপজেলাবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন রাজশাহী রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু।

মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় চেয়ারম্যান বলেন, ত্যাগের মহিমায় মহিমান্বিত হয়ে প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। আল্লাহর নৈকট্য অর্জনের উদ্দেশ্যে আত্মোৎসর্গ করাই কোরবানির প্রধান শিক্ষা। কোরবানির প্রকৃত রুপ হলো মনের গভীরে আল্লাহর প্রতি ভালোবাসা ও তাকওয়া নিয়ে প্রিয় বস্তু আল্লাহর নামে উৎসর্গ করা। আল্লাহ তা’আলার সন্তুষ্টি অর্জনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ব্রত হওয়াই কোরবানির মর্মবাণী। তাই পশু কোরবানির পাশাপাশি মনের পশু কোরবানি দিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনে ব্রত হওয়াই আমাদের কর্তব্য।

শুভেচ্ছা বার্তায় চেয়ারম্যান হিরা বাচ্চু আরও বলেন, ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সকল মানুষকে। ঈদ হল শান্তি সম্প্রীতির উৎসব। বিশ্বজুড়ে করোনা মহামারির এই সময়ে জনজীবন বিপর্যস্ত। ফলে সতর্কতার সঙ্গে এবং নানা বিধিনিষেধ মেনে পালন করতে হবে ঈদ।

শুভেচ্ছা বার্তায় চেয়ারম্যান সকলকে করোনা মহামারির সময় আমরা সকলে স্বাস্থ্যবিধি মেনে সাবধানে থাকার অনুরোধ করেন পাশাপাশি সরকার ঘোষিত সকল বিধিনিষেধ মেনে চলার আহবান জানান।