পুঠিয়ায় তরমুজের দাম বেঁধে দিলেন প্রশাসন

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০২:৩৬ পিএম, ২৯ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

রাজশাহীর পুঠিয়ায় তরমুজের দাম নির্ধারন করে দিয়েছেন উপজেলা প্রশাসন। নির্দেশনায় বলা হয়েছে ৫ কেজির বেশী ওজনের তরমুজ বিক্রি হবে প্রতিকেজি ৪৫টাকা দরে। আর ৫ কেজির কম ওজনের গুলো ৪০ টাকা দরে বিক্রি করতে বলা হয়েছে।

গত বুধবার (২৮ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদের সভা কক্ষে তরমুজ ব্যবসায়ী ও উপজেলা প্রশাসনের সঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বিভিন্ন হাট বাজারের প্রতিকেজি তরমুজ সর্বচ ৪৫ টাকা দরে বিক্রি করার নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সারা দেশের ন্যায় পুঠিয়া উপজেলাতেও অতিরিক্ত মুল্যে তরমুজ বিক্রির অভিযোগ পেলে উপজেলার বিভিন্ন হাট বাজারের তরমুজ ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় বসে উপজেলা প্রশাসন। সভায় সর্বসম্মতিক্রমে ৫ কেজি ওজনের নিচে প্রতি পিচ তরমুজ ৪০ টাকা কেজি দরে এবং ৫ কেজির ওপরে প্রতি পিচ তরমুজ ৪৫ টাকা কেজি দরে বিক্রি করার নির্দেশ দেয়া হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হাই মোহাম্মদ আনাসের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেনসহ ব্যবসায়ী নেতারা।

দাম নির্ধারনের পর উপজেলা প্রশাসন আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল থেকে রাজশাহীর বাজার গুলোতে মনিটরিং করছে। জেলার পুঠিয়া উপজেলায় নির্বাহী কর্মকর্তা নুরুল হাই মোহাম্মদ আনাস উপজেলার পুঠিয়া বাজার, ঝলমলিয়া, বানেশ্বর, ধোপাপাড়া, মোল্লাপাড়া, বেলপুকুরসহ বিভিন্ন বাজারে গিয়ে হ্যান্ড মাইক করে ব্যবসায়ী ও ক্রেতাদের দামের বিষয়ে জানিয়ে দেন। আর নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।