পুঠিয়ায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

আরিফুল রুবেল, পুঠিয়া

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৪:৩৬ পিএম, ১৭ অক্টোবর ২০২০ শনিবার | আপডেট: ০৪:৪৩ পিএম, ১৭ অক্টোবর ২০২০ শনিবার

রাজশাহীর পুঠিয়ায় সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতণসহ প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনাসহ জনসচেতনতা তৈরির লক্ষ্যে ৫টি ইউনিয়ন ও ৩টি পৌরসভা এলাকায় বিট পুলিশিং সমাবেশের আয়োজন করে পুঠিয়া থানা পুলিশ।

আজ (১৭ অক্টোবর) সকাল ১০টায় "বন্ধ হোক নারী নির্যাতন নিশ্চিত হোক দেশের উন্নয়ন,নিরাপদে দেশ গড়ি নারী নির্যাতন বন্ধ করি" এই প্রতিবাদ্যকতা সামনে রেখে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে বিরালদহ ডিগ্রী কলেজ মাঠ প্রাঙ্গণে উক্ত আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম।

আলোচনা সভায় ৫নং বিট পুলিশিং এলাকার দায়িত্বপ্রাপ্ত অফিসার এসআই আব্দুল মজিদের সঞ্চালনায় অনুষ্ঠানে পুলিশিং সমাবেশে অংশগ্রহণকারীদের মাঝে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনসহ এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সবাইকে সচেতন হওয়ার ও জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসারও আহবান জানান বক্তারা।

এসময় উপজেলার নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ, পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম, বানেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সুলতান আলী, অধ্যক্ষ রফিকুল ইসলাম রফিক, স্থানীয় নারী-শিশু, এলাকার জনপ্রতিনিধি, শিক্ষক ও মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, আমাদের উদ্দেশ্য হলো জনগনের দোড়গোড়ায় দ্রুতগতিতে পুলিশের সেবা পৌছে দেওয়া ও জনবান্ধব পুলিশ গঠন।

পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম বলেন, বাংলাদেশ পুলিশ দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা জনগণের পাশে থেকে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে।

আলোচনা সভাটি সংশ্লিষ্ট বিটের ফেইসবুক পেইজে সরাসরি সম্প্রপ্রচার করা হয়।

স/এমএস