পুঠিয়ায় সপরিবারে করোনায় আক্রান্ত উপজেলা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া

প্রকাশিত : ১১:৩৫ পিএম, ১৬ আগস্ট ২০২০ রবিবার

রাজশাহীর পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু, স্ত্রী ও শিশু সন্তানসহ (কোভিড-১৯) করোনায় আক্রান্ত হয়েছেন।

এ পর্যন্ত উপজেলায় মোট ৭৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তবে অধিকাংশ রোগী চিকিৎসা নিয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন যদিও এদের মধ্যে করোনায় আক্রান্ত একজন নারীর মৃত্যু হয়েছে।

আজ রোববার (১৬ আগষ্ট) সন্ধায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে যে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে তাতে পুঠিয়ার চার জনের নমুনায় তিন জনের করোনা পজেটিভ এসেছে। সেই চারজনের নমুনাই উপজেলা চেয়ারম্যানের পরিবার থেকে সংগ্রহ করা হয়েছে।

চেয়ারম্যানের ঘনিষ্টজনরা বিষয়টি নিশ্চিত করে জানান, সামান্য জ্বর নিয়ে গত কিছুদিন আগে উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু ও তার পরিবারের সকলের নমুনা পরীক্ষা করানো হয় কিন্তু সেবার প্রতিবেদনে সকলের ফলাফল নেগেটিভ আসে। এরপর ফের জ্বর আসায় গত শনিবার (১৫ আগষ্ট) স্ত্রী শিশু সন্তান ও তার সালিকাসহ মোট ৪ জনের নমুনা দেয়া হয়েছে। এতে তার শালিকাবাদে বাকী তিন জনের শরীরে করোনা ভাইরাস পজেটিভ ফলাফল এসেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে, করোনা সংক্রমনের শুরু থেকে এ পর্যন্ত পুঠিয়া উপজেলায় থেকে মোট ৫০৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। যাতে মোট ৭৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৫৩ জন চিকিৎসা নিয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন বাঁকীরা হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। আর করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ উপজেলায় একজন নারীর মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাজমা আক্তার জানান, আক্রান্তদের এ সংখ্যা উপজেলা হাসপাতালে নমুনা দেয়া রোগীদের। তবে অনেকে সরাসরি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দিয়েছেন সে হিসেবে আক্রান্তদের সংখ্যা আরো বারবে।

তবে আজকের আক্রান্তদের ব্যপারে জানতে চাইলে তিনি মুঠোফোনে জানান, আজকের ফলাফল তিনি এখনও হাতে পাননি।

স/এমএস