বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে পুঠিয়ায় আ’লীগের বিক্ষোভ

আরিফুল রুবেল, পুঠিয়া

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৮:৩৪ পিএম, ৬ ডিসেম্বর ২০২০ রবিবার

কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেছে পুঠিয়া উপজেলা আওয়ামী লীগ।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ রবিবার (৬ ডিসেম্বর) বিকাল ৫টায় উপজেলা আ`লীগের কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে বাসস্ট্যান্ড এলাকা প্রদক্ষিণ করে ফের দলীয় কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়।

পরে ভাস্কর্য ভাঙার প্রতিবাদে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে উপজেলা আ`লীগের আহবায়ক অধ্যক্ষ নজরুল ইসলামের সভাপতিত্বে রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিবের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তৃতা করেন পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু।

এসময় উপজেলা আ`লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, উপজেলা আ`লীগের সহ সভাপতি অধ্যক্ষ মনিরুল ইসলাম তাজুল, উপজেলা আ`লীগের সাবেক সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম ফারুক, পৌর আ`লীগের সভাপতি আবু বকর সিদ্দীক, সাধারন সম্পাদক শাহরিয়ার রহিম কনক, উপজেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র রবিউল ইসলাম রবি, বেলপুকুর ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান বদি, পুঠিয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক খ.ম জাহাঙ্গীর আলম জুয়েল প্রমূখ।

সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশে বক্তৃতায় চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু বলেন, বাংলাদেশ যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপনের প্রস্তুতি নিচ্ছে, তখন সাম্প্রদায়িক ও মৌলবাদী গোষ্ঠী ভাস্কর্য নিয়ে বিতর্ক সৃষ্টি করে রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করছে। তাই মুক্তিযুদ্ধের চেতনার সব শক্তিকে আবারও ঐক্যবদ্ধ হয়ে এই অপশক্তির বিরুদ্ধে মাঠে থাকতে হবে। এদের প্রতিহত করার এখনই উপযুক্ত সময়।

এসময় বক্তারা জাতির পিতার ভাস্কর্য ভাঙার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।