বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে পুঠিয়ায় বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৬:৪৬ পিএম, ১২ ডিসেম্বর ২০২০ শনিবার | আপডেট: ০৬:৫৬ পিএম, ১২ ডিসেম্বর ২০২০ শনিবার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শিলমাড়িয়া ইউনিয়নের ৮ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে শনিবার বিকেলে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু।

বিক্ষোভ মিছিলটি মোল্লাপাড়া বাজারে অবস্থিত বঙ্গবন্ধু চত্ত্বর থেকে শুরু করে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে প্রতিবাদ সভায় মিলিত হয়।

শিলমাড়িয়া ইউনিয়নের ৮নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্ত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রহিদুল ইসলামের সঞ্চালনায় প্রতিবাদ সভায় শিলমাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহিম মোল্লা, শিলমাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল, পুঠিয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী রহমান, শিলমাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, পুঠিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম টিপু, রাজশাহী জেলা ছাত্রলীগের নেতা শান্ত আনোয়ারসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, নেতৃবৃন্দ এবং সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সভায় বঙ্গবন্ধুর ভাস্কর্য  ভাঙ্গায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানানো হয়।

উল্লেখ্য, কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে পৌরসভার তত্ত্বাবধানে ৩০ লাখ টাকা ব্যয়ে বঙ্গবন্ধুর তিনটি ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে। এর একটির কাজ প্রায় শেষের দিকে। এরই মধ্যে চলতি মাসের ৪ ডিসেম্বর রাত ২টার দিকে বঙ্গবন্ধু ভাস্কর্য ভাঙচুর করে দুর্বৃত্তরা।