ম্যানসিটির মাঠে খেলতে হবে রিয়ালের

ডেস্ক নিউজ

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ১২:৪৮ পিএম, ১১ জুলাই ২০২০ শনিবার

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচগুলো আগের নিয়মে খেলানোর সিদ্ধান্ত নিয়েছে উয়েফা। প্রথমে লেগে ঘরের মাঠে খেলা রিয়ালকে তাই দ্বিতীয় লেগের জন্য যেতে হবে ইংল্যান্ড সফরে। খেলতে হবে ম্যানচেস্টার সিটির ইতিহাদ স্টেডিয়ামে। একইভাবে বার্সেলোনা দ্বিতীয় লেগের ম্যাচটি খেলতে হবে ঘরের মাঠে নাপোলির বিপক্ষে।

বায়ার্ন মিউনিখ স্বাগত জানাবে চেলসিকে এবং জুভেন্টাস দ্বিতীয় লেগে ফ্রান্স ক্লাব লিঁওর বিপক্ষে ঘরের মাঠে খেলবে। দ্বিতীয় লেগের বাকি ম্যাচসহ চ্যাম্পিয়নস লিগের শেষ আটের ম্যাচ ও ফাইনাল ফাঁকা গ্যালারিতে আয়োজন করা হবে।

উয়েফা জানিয়েছে, প্রত্যেক দল, ক্লাব পরিচালক ও ফুটবলারদের সঙ্গে আলোচনা করেই তারা এই সিদ্ধান্ত নিয়েছে। পর্তুগালের পোর্ত ও গুইমারেস দ্বিতীয় লেগের ম্যাচগুলো আয়োজন করতে চেয়েছিল। কিন্তু স্পেন, ইতালি, ইংল্যান্ডে যেহেতু ফুটবল ফিরেছে উয়েফা তাই ফুটবলের সততার বিষয়টি মাথায় রেখে হোম-অ্যাওয়ে ভিত্তিতে ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।

 

এরপরে শেষ আট থেকে ফাইনাল পর্যন্ত ম্যাচগুলো হবে পর্তুগালে। ফাইনাল হবে লিসবনে। দ্বিতীয় লেগের ম্যাচগুলো হোম অ্যাওয়ে ভিত্তিতে করায় ফুটবলারদের একটা সফর বেশি করতে হবে। তার জন্যও উয়েফা সুরক্ষা নীতি দিয়েছে। এরই মধ্যে চ্যাম্পিয়নস লিগে অ্যাথলেটিকো মাদ্রিদ, পিএসজির মতো দল কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। শেষ আটে এবং সেমিফাইনালে কোন দল কার মুখোমুখি হবে সেটা আজ শুক্রবার ড্র`র মাধ্যমে জানা যাবে।