রাজশাহীতে নতুন করে কঠোর বিধিনিষেধ

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৫:২৮ পিএম, ২ জুন ২০২১ বুধবার | আপডেট: ০৫:৫২ পিএম, ২ জুন ২০২১ বুধবার

প্রতিকী ছবি

প্রতিকী ছবি

করোনা সংক্রমণরোধে রাজশাহীতে নতুন করে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত জেলার সব ধরনের দোকানপাট, বিপণীবিতান, ব্যবসা প্রতিষ্ঠান ও মানুষের চলাফেরা বন্ধ থাকবে। আইডি কার্ড ব্যতিত ও জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না।

দেশব্যাপী চলমান লকডাউনের মধ্যে বিশেষভাবে এ কঠোর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বুধবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা বিস্তাররোধে এক জরুরি বৈঠক শেষে জেলা প্রশাসক আব্দুল জলিল গণমাধ্যমকর্মীদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কঠোর নিষেধাজ্ঞায় সামাজিক অনুষ্ঠান, বিনোদন স্পট ও সব ধরনের গণজমায়েত বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে হাসপাতাল, ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারসহ জরুরি পরিষেবা এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। এছাড়া আম ব্যবসা ও পরিবহনসহ সব ধরনের কৃষি পণ্য নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

এদিকে বুধবার দুপুরে বিভাগীয় কমিশনারের সাথে সভা শেষে জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, রাজশাহীতে করোনা সংক্রমনের হার ৪২ শতাংশ। এ হার কমানোর জন্য তারা কাজ করছেন।

এদিকে গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে মারা গেছেন সাতজন। এসময় বিভাগের আট জেলায় সর্বোচ্চ ৪২৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা করোনাকালের ইতিহাসে একদিনের সর্বোচ্চ শনাক্ত।