রাবির নতুন জনসংযোগ প্রশাসক হিসেবে দায়িত্ব নিলেন ড. আজিজুর

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৪:০০ পিএম, ১ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার | আপডেট: ০৪:০১ পিএম, ১ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) জনসংযোগ দপ্তরের নতুন প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আজিজুর রহমান শামীম। মঙ্গলবার দুপুরের দিকে আনুষ্ঠানিকভাবে তার কাছে দায়িত্ব হস্তান্তর করেন বিদায়ী প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার। এসময় উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

এদিন বিকেলে জনসংযোগ দপ্তর থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে গত ২৭ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী স্বাক্ষরিত এক অফিস আদেশে ড. আজিজুর রহমানকে নিয়োগ দেওয়া হয়। ১৭ আগস্ট দায়িত্ব শেষ হয় বিদায়ী প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমারের। দায়িত্ব গ্রহণের পর সকলের সহযোগিতা নিয়ে দপ্তরটি চালানোর বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন নতুন প্রশাসক।

প্রসঙ্গত, ড. আজিজুর রহমান ২০১০ সালে রাবির ফার্মেসি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০১৮ সালে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। তিনি রাবির ফার্মেসি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি কমনওয়েলথ বৃত্তি নিয়ে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি কলেজ লন্ডন (ইউসিএল) থেকে ২০১৭ সালে মাইক্রোবিয়াল ডিজিজেজ বিষয়ে পিএইডি ডিগ্রি অর্জন করেন। তাঁর গবেষণার স্বীকৃতিস্বরূপ FEMS-ASM Makella Cassel Award সহ বেশ কিছু সম্মাননা অর্জন করেন।

এন/কে