শিবগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৩:১৪ পিএম, ৬ জুন ২০২০ শনিবার | আপডেট: ০৩:২০ পিএম, ৬ জুন ২০২০ শনিবার

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিনের বিরুদ্ধে চাঁদাবজিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ করেছে উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগি সংগঠে নর নেতৃবৃন্দ।

আজ শনিবার দুপুরে শিবগঞ্জ ডাকবাংলো প্রাঙ্গণে আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কিবরিয়া।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়, করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবীধি মেনে সীমিত আকারে যানবাহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার। এই সুযোগকে কাজে লাগিয়ে মেয়রের ইন্ধনে কিছু চাঁদাবাজ ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে ট্রাকসহ বিভিন্ন যানবাহন আটক করে অবৈধভাবে চাঁদা আদায় করছে এবং চাঁদা দিতে অস্বীকার করলে গাড়িচালকদের মারধরও করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ তুষার আলী, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বেনজির আলী, বর্তমান সভাপতি রিজভি আলম রানা, শিবগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান হিমেল ও সাধারণ সম্পাদক আলী রাজসহ অন্যরা।

এদিকে অভিযোগ অস্বীকার করে শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিন বলেছেন, পৌর এলাকায় যানবাহনের মালামাল লোড-আনলোড করতে হলে মাশুল দিতে হয়। আর শিবগঞ্জ পৌরসভা টোল আদায়ের জন্য তা ইজারা দিয়েছে। আর যারা টোল বা মাশুল আদায় করছেন তারা পৌরসভার লোক নন ইজারাদারের লোক। কিন্ত বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করছে একটি মহল।

স/মা