২৩ জানুয়ারি স্বপ্নের ঠিকানায় যাচ্ছে পুঠিয়ার গৃহহীনরা

আরিফুল রুবেল, পুঠিয়া

নিউজরাজশাহী.কম

প্রকাশিত : ০৭:২৪ পিএম, ২১ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

রাজশাহীর পুঠিয়ায় ভূমি ও গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া উপহার পাকা ঘর বিতরণ পূর্বক স্থানীয় সংবাদকর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারী) সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বারইপাড়ার ‘তালুকদার গ্রাম আশ্রয়ণ প্রকল্পে’ এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নরুল হাই মোহাম্মদ আনাছের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী রহমান, পুঠিয়া ইউনিয়ন চেয়ারম্যান আশরাফ খান ঝন্টু, জিউপাড়া ইউনিয়ন চেয়ারম্যান হোসনেয়ারা বেগম প্রমূখ।

এছাড়াও স্থানীয় সংবাদকর্মী, সাধারণ জনগণসহ গৃহহীন পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়, পুঠিয়ায় ‘ক’ শ্রেণীভূক্ত জমিতে ভূমি ও গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্প-২ এর মাধ্যমে ৫৪ টি নান্দনিক পাঁকা ঘর তৈরি করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারী (শনিবার) গণভবন থেকে প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে নির্মিত ঘরগুলোর উদ্বোধন করবেন। উদ্বোধন শেষে ওই অসহায় পরিবারের লোকজনদের মাঝে তাদের স্বপ্নের পাঁকা ঘরগুলো হস্তাস্তর করা হবে।

উল্লেখ, চারটি ইউনিয়ন এলাকায় ৯২ লাখ ৩৪ হাজার টাকা ব্যায়ে ৫৪ টি ভূমি ও গৃহহীন পরিবারের জন্য নান্দনিকভাবে নির্মিত হচ্ছে পাঁকা ঘর। এতে প্রতিটি পাঁকা ঘর নির্মাণের জন্য বরাদ্দ দেয়া হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা।